শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
পদ বঞ্চিতদের নিয়ে গঠিত হচ্ছে ‘তৃণমূল গণফোরাম’, মন্টুর দিকে সন্দেহের তীর!

পদ বঞ্চিতদের নিয়ে গঠিত হচ্ছে ‘তৃণমূল গণফোরাম’, মন্টুর দিকে সন্দেহের তীর!

মতিহার বার্তা ডেস্ক : গণফোরামের নতুন কেন্দ্রীয় কমিটি ঘোষণার পর দলটির ভেতর নতুন করে শুরু হয়েছে অসন্তোষ। পদ পাওয়া নিয়ে নতুন করে অস্বস্তি দেখা দিয়েছে গণফোরামে। যার কারণে দলটিতে দেখা দিয়েছে ভাঙনের শঙ্কা। যার ফলশ্রুতিতে ‘তৃণমূল গণফোরাম’ নামে নতুন রাজনৈতিক দল গঠনের প্রক্রিয়াও শুরু করেছেন পদ বঞ্চিত একাধিক কেন্দ্রীয় নেতা।

গুঞ্জন শোনা যাচ্ছে তৃণমূল গণফোরাম গঠনে পদ বঞ্চিতদের পর্দার পেছন থেকে পৃষ্ঠপোষকতা করছেন দলটির সাবেক সাধারণ সম্পাদক মোস্তফা মহসীন মন্টু এবং অগ্রভাগে রয়েছেন গণফোরামের সাবেক প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম পথিক।সূত্র: বাংলা নিউজ ব্যাংক

বিভিন্ন গণমাধ্যমের বরাতে জানা যায়, নতুন কমিটিতে দলটির সভাপতি হিসেবে স্বপদে বহাল আছেন ড. কামাল হোসেন। অন্যদিকে মোস্তফা মহসীন মন্টুকে সরিয়ে সাধারণ সম্পাদক করা হয়েছে ড. রেজা কিবরিয়াকে। এদিকে পদ বঞ্চিত ও কাঙ্ক্ষিত পদ না পাওয়া নিয়ে গণফোরামে তৈরি হয়েছে অস্বস্তি। তাই সাবেক সাধারণ সম্পাদকের পদে থাকা মোস্তফা মহসীন মন্টু ও সাবেক প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম পথিক গণফোরামে থাকছেন না বলে সাফ জানিয়ে দিয়েছেন। এই দুজনের প্রারম্ভিক প্রচেষ্টায় ‘তৃণমূল গণফোরাম’ নামে নতুন রাজনৈতিক দল গঠনের চেষ্টা চলছে বলেও গণফোরামের বিভিন্ন পর্যায়ের নেতাদের মুখে মুখে গুঞ্জন শোনা যাচ্ছে।

গুঞ্জনের বিষয়ে গণফোরামের সাবেক সাধারণ সম্পাদক মোস্তফা মহসীন মন্টুকে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, কি বলব? দীর্ঘদিন দল করে কোন মূল্যায়ন পেলাম না। হাইব্রিড ও অতিথি নেতাদের গুরুত্বপূর্ণ পদ দেয়া হচ্ছে। পরীক্ষিত নেতারা রাজনীতিতে বরাবরই অপাংক্তেয়। তৃণমূল গণফোরাম গঠনের বিষয়ে যা শুনছেন, তা কিছুটা সত্য। সময়ই বলে দেবে আমাদের সিদ্ধান্ত ঠিক না বেঠিক।

এদিকে রফিকুল ইসলাম পথিক বলেন, নতুন দল গঠনের জন্য প্রস্তুতি নিচ্ছি। এর নাম হবে তৃণমূল গণফোরাম। গণফোরাম আমাদের বঞ্চনা ছাড়া কিছুই দেয়নি। সুতরাং সেই দলে থাকার কোন মানেই হয় না। ড. কামাল হোসেন নিজের এবং দলের নীতি বিসর্জন দিয়ে মোকাব্বির খানকে পদ দিয়েছেন। এখন প্রশ্ন উঠতে পারে তাহলে সুলতান মনসুর কি দোষ করেছেন। তাকে কেনো দলে পদ দেওয়া হলো না? সুতরাং এমন নীতি-হীন দলের সাথে আমি নেই।

মতিহার বার্তা ডট কম – ০৭ মে, ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply